,

দক্ষ জনগোষ্ঠি গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই :: বাহুবলে বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন

মনিরুল ইসলাম শামিম, বাহুবল : পরবর্তী প্রজন্মকে শুধুমাত্র সাধারণ শিক্ষায় শিক্ষিত না করে কারিগরি শিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুলতে হবে। কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে যেমন নিজের ক্যারিয়ার মজবুত ভিত্তিতে পৌছাবে তেমনিভাবে দেশেও দক্ষ জনগোষ্ঠি তৈরী করা যাবে। আর এতে করে দেশ ও জাতি উভয়ই সমানভাবে উপকৃত হবে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বাহুবল উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সভাকক্ষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, পর্যটন অঞ্চল গড়ে তোলার ক্ষেত্রে বাহুবল উপজেলা একটি সম্ভাবনাময় স্থান। এ উপজেলার পাহাড় ও হাওরাঞ্চলকে নিয়ে একটি পর্যটন এরিয়া গড়ে তোলা সম্ভব বলে মনে করেন তিনি। এ লক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনকে সকল প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি। বিভাগীয় কমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের মাধ্যমে ভিশন ২০২১ বাস্তবায়ন হওয়ায় আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। প্রধানমন্ত্রীর স্বপ্ন ৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র পরিণত করতে সকলকে মিলেমিশে কাজ করার আহ্বান জানান তিনি।
হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসান মুহাম্মদ জুনাইদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (প্রশাসন) মিন্টু চৌধুরী। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মহুয়া শারমিন ফাতেমা।
বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) রুহুল আমীন, বাহুবল সার্কেলের সহকারি পুলিশ সুপার আবুল খয়ের, বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল ইসলাম খান, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ড. আবুল হোসেন, ইউপি চেয়ারম্যান মুদ্দত আলী, বাহুবল কলেজের অধ্যক্ষ আব্দুর রব শাহিন, উপজেলা কৃষি অফিসার আব্দুল আউয়াল প্রমুখ। সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাবিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল আমীন ও গিতা পাঠ করেন বিষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিপা দত্ত।
মতবিনিয়ম সভায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভা শেষে উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন উপলক্ষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ভ্যান গাড়ী বিতরণ করেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।


     এই বিভাগের আরো খবর